সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
সোমবার, ৬ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

তহবিল কেলেঙ্কারিতে একযোগে ৪ মন্ত্রীর পদত্যাগ

ডেইলি সিলেট ডেস্ক ::

জাপানে তহবিল কেলেঙ্কারির অভিযোগের মুখে ফুমিও কিশিদার নেতৃত্বাধীন সরকারের চার মন্ত্রী পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার তারা পদত্যাগপত্র জমা দেন।

দেশটির ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) এই চার এমপি প্রয়াত প্রধানমন্ত্রী শিনজো আবের নেতৃত্বাধীন একটি উপদলের সদস্য, যেটা এখনও ‘আবে উপদল’ হিসেবে পরিচিত।
পদত্যাগ করা মন্ত্রীরা হলেন- চিফ ক্যাবিনেট সেক্রেটারি মাৎসুনো হিরোকাযু, অর্থনীতি, বাণিজ্য ও শিল্পমন্ত্রী নিশিমুরা ইয়াসুতোশি, স্বরাষ্ট্র ও যোগাযোগমন্ত্রী সুযুকি জুনজি এবং কৃষি, বন ও মৎস্যমন্ত্রী মিইয়াশিতা ইচিরো৷

জাপানের সংবাদমাধ্যম এনএইচকে জানিয়েছে, এলডিপির আর্থিক হিসাব থেকে ৫০ কোটি ইয়েন বা ৩৪ লাখ ডলার লাপাত্তা হয়েছে। ২০২২ সালে দলীয় তহবিল সংগ্রহের জন্য একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানের আয়োজন ও টিকিট বিক্রির দায়িত্বে থাকা নেতাকর্মীরা ওই টাকার হিসাব দিতে পারছেন না। এর জেরেই ওই চার মন্ত্রী পদত্যাগ করতে বাধ্য হয়েছেন।

এই অনিয়মের সঙ্গে দলের উচ্চপর্যায়ের নেতৃত্বের যোগসাজশ রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। এরইমধ্যে তদন্তে নেমেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তদন্তের অংশ হিসেবে এলডিপির দলীয় কার্যালয়ে তল্লাশি এবং এমপিদের জিজ্ঞাসাবাদ করা হবে।

সরকারের শীর্ষ মুখপাত্র মাৎসুনোর স্থলাভিষিক্ত হয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাইয়াশি ইয়োশিমাসা। সাবেক বিচারমন্ত্রী সাইতো কেন অর্থনীতি ও বাণিজ্যমন্ত্রী নিশিমুরার স্থলাভিষিক্ত হন। স্বরাষ্ট্রমন্ত্রী সুযুকির স্থলাভিষিক্ত হয়েছেন তার পূর্বসূরি মাৎসুমোতো তাকেয়াকি। এবং সাবেক আঞ্চলিক পুনরুজ্জীবন মন্ত্রী সাকামোতো তেৎসুশি কৃষিমন্ত্রী মিইয়াশিতার স্থলাভিষিক্ত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: